দেবীদ্বারে জনদূর্ভোগ নিরসনে আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকার

এ আর আহমেদ হোসাইন, দেবীদ্বার প্রতিনিধি।।
কুমিল্লার দেবীদ্বারে জনদূর্ভোগ নিরসনে ২ কিলোমিটার সড়ক সংস্কার করে দিলেন আমেরিকা প্রবাসী মানবতার ফেরিওয়ালাখ্যাত করোনা যোদ্ধা ডাঃ ফেরদৌস খন্দকার।

স্থানীয়দের পক্ষ থেকে আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকারের নিকট সড়কটি সংস্কারের দাবী জানালে, তিনি নারী নেত্রী আয়শা আলী মুক্তার তত্বাবধানে এবং স্থানীয় সামাজিক সংগঠন বন্ধন যুবসংঘের সেচ্ছাশ্রমে সড়কটি সংস্কার করে দেন।

মঙ্গলবার দিনব্যাপী গোমতী নদীর দেবীদ্বার অংশের উপজেলার ৬নং ফতেহাবাদ ইউনিয়নের ‘লক্ষীপুর গোমতী ব্রীজ’ থেকে ‘খলিলপুর গোমতী নদীর ব্রীজ পর্যন্ত খানাখন্দে নাকাল হয়েথাকা জনগুরুত্বপূর্ণ সড়কটির প্রায় ২ কিলো মিটার সড়ক সংস্কার করে দেন।

সড়ক সংস্কারে নারী নেত্রী আয়শা আলী মুক্তা জানান, ১৯৯৫ সালে গোমতী নদীর ভেরী বাঁধের উপর নির্মীত পাকা সড়কটি বিগত ২৬ বছরেও কেউ সংস্কার করেনি। আমরা এলাকাবাসীর পক্ষ থেকে জনদূর্ভোগ নিরসনে সড়কটি সংস্কারের আবেদন জানালে ডাঃ ফেরদৌস খন্দকারের অর্থায়নে সড়কটি সংস্কার করা হয়। তিনি ইতি মধ্যে আরো কয়েকটি সড়ক সংস্কারে সহযোগীতা করেছেন।

লক্ষীপুর বন্ধন যুবসংঘের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ বলেন, মানবতার ফেরিওয়ালাখ্যাত করোনা যোদ্ধা আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকারের ডাকে আমরা কেন ? দলমত নির্বিশেষে বিপুল সংখ্যক নেতা-কর্মীরা বৃষ্টি উপেক্ষা করে উক্ত সংস্কার কাজে সেচ্ছা শ্রম দিয়েছেন। ভালো উদ্যোগ সফল করতে ভালো মানুষের অভাব হয়না। গত দু’দিনে তার প্রমান মিলেছে।

দু’দিন ব্যাপী সড়ক সংসকারে স্থানীয় সামাজিক সংগঠন বন্ধন যুবসংঘের সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারন সম্পাদক মোহাম্মদ আলী, কাউছার মাহবুব’র নেতৃত্বে একদল সেচ্ছাসেবকের সাথে যোগ দেন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, আ’লীগ উপজেলা কমিটির সদস্য লুৎফর রহমান বাবুল, পৌর কমিশনার ও পৌর আ’লীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ মজিবুর রহমান, দেবীদ্বার উপজেলা প্রেসক্লাব সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুল, ফতেহাবাদ ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক এ,কে,এম কামরুজ্জামান মাসুদ, গোমতী থিয়েটার’র সহ-সভাপতি আব্দুর রহমান বাবলু ভূঁইয়া, উপজেলা মহিলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক শাহিনূর আক্তার লিপি, নারী নেত্রী ও নারী উদ্যোক্তা নূরুন্নাহার বেগমসহ বিভিন্ন রাজনৈতিক দল, অঙ্গসংগঠন, গনসংগঠন, ইলেক্ট্রনিক্স এবং প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ফতেহাবাদ ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক এ,কে,এম কামরুজ্জামান মাসুদ বলেন, শুধু মাত্র সংস্কারের অভাবে এতোদিন জীবনের ঝুকি নিয়ে শত শত যানবাহন, ৬টি কলেজ, ১১টি প্রাথমিক বিদ্যালয় ও ৭টি উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী এবং ৫টি বিখ্যাত বাজারের শত শত মানুষ এ সড়কটি ব্যবহার করে আসছিল।

তিনি আরো বলেন, প্রবাসে থেকে ডাঃ ফেরদৌস খন্দকার দেশ নেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে ইতিমধ্যে দেবীদ্বারের করোনা কালে মাক্স, সেনিটাইজার, অক্সিজেন মেসিন, ঔষধ বিতরণ, স্বাস্থ্য সেবায় ফ্রি-মেডিকেল টিম, বনায়নে ফলদ ও বনাজী বৃক্ষের চারা বিতরণ ও বৃক্ষ রোপন, গৃহহীনদের গৃহদান, নারী উদ্যোক্তা তৈরী, হতদরিদ্রদের চিকিৎসা সহায়তা, শিক্ষার্থীদের বৃত্তি ও শিক্ষার উপকরন, কর্মসংস্থানে সেলাই, পার্লার, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, পাট শিল্প সহ নানা বিষয়ে নারী-পুরুষদের প্রশিক্ষণই নয়, পাটজাত শিল্পের তাদের সেলাই মেসিন দান সহ নানা উপকরণ দিয়ে সহায়তা করেছেন। কয়েক হাজার পরিবারকে খাদ্য, বস্ত্র সহায়তা দান, সাংকবাদিকদের উন্নয়নে আর্থিক সহায়তাদানসহ নানাভাবে মানুষের কল্যাণে এগিয়ে এসেছেন।

দেবীদ্বার উপজেলা প্রেসক্লাব সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুল বলেন, সড়কটি সংস্কারে দেবীদ্বার পূর্বাঞ্চলের সাথে সদরের যোগাযোগে এক সেতু বন্ধন তৈরী হল। এসড়কে শত শত যানবাহন ছাড়াও হাজার হাজার পথচারীদের যাতায়ত সুগম হল।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page